রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:৩৭

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল
একটু বৃষ্টি হলেই তলিয়ে যায় বরিশাল নগরীর বিভিন্ন সড়ক : ভোগান্তি চরমে

একটু বৃষ্টি হলেই তলিয়ে যায় বরিশাল নগরীর বিভিন্ন সড়ক : ভোগান্তি চরমে

dynamic-sidebar

স্টাফ রিপোর্টার : টানা কয়েকদিনের বৃষ্টিতে ভোগান্তিতে পরেছেন নগরীর ২৩, ২৪, ২৫ ও ২৭ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। ড্রেনেজ ব্যবস্থা না থাকায় সড়কে বৃষ্টির পানি জমে এ ভোগান্তির সৃষ্টি হয়েছে। টানা বৃষ্টির কারণে সড়কে সৃষ্ট খানাখন্দেও পানি জমেছে। আর এতে করে রাস্তাঘাটও কর্দমাক্ত হয়ে গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত কয়েকদিনের বৃষ্টিতে নগরীর ওইসব ওয়ার্ডের বেশ কিছু এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বিশেষ করে ২৫ নং ওয়ার্ডের মাওলানা ভাসানী সড়ক থেকে সোহরাফ খান হাউজিং হয়ে ফকিরবাড়ি স্কুলের সংযোগ সড়কটি পানির নিচে তলিয়ে রয়েছে। আবার ২৪নম্বর ওয়ার্ডের রূপাতলী হাউজিং স্টেটের প্রধান সড়কসহ শাখা সড়কের অনেকগুলোই বৃষ্টির পানিতে তলিয়ে রয়েছে। এছাড়াও টানা বৃষ্টির কারণে নগরীর বগুরারোড, সাগরদী ব্রাঞ্চ রোডসহ বিভিন্নস্থানে সড়কের পাথর উঠে রাস্তায় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে সাধারণ মানুষের চরম ভোগান্তি বেড়েছে। ২৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা হারুন-অর রশিদ জানান, টানা বৃষ্টির কারণে সড়কের গর্তে এখন হাঁটু সমান পানি জমে চলাচলে অনুপোযোগী হয়ে পরেছে। আরেক বাসিন্দা মেহেদী হাসান জানান, স্থানীয়দের উদ্যোগে একবার পানি অপসারণের চেষ্টা করা হলেও তাতে কোনো লাভ হয়নি। বড় ধরনের উদ্যোগ ছাড়া ভাসানী সড়কের জলাবদ্ধতা নিরসন করা সম্ভব নয়।

স্থানীয় ওয়ার্ডর কাউন্সিলর এম সাইদুর রহমান জাকির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সিটি কর্পোরেশনের দায়িত্ব নেয়ার পর সড়কটি সংস্কারের জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বর্ষা মৌসুম হওয়ায় সংস্কারের কাজ শুরু করা হয়নি। রূপাতলী হাউজিং স্টেটের বাসিন্দা মোঃ শিপন জানান, আগে থেকেই রূপাতলী হাউজিংয়ের বিভিন্ন সড়কে পানি জমেছে। তবে বর্তমান মেয়র দায়িত্ব গ্রহণের পর সড়কের কাজ ধরা হয়েছে। ইতোমধ্যে যেসব রাস্তা উঁচু করা হয়েছে, তাতে কোনো পানি জমেনি। তবে সড়কের সাথে সাথে ড্রেনেজ ব্যবস্থার উন্নতি না হলে সমস্যার সমাধান হবেনা।

খোঁজ নিয়ে জানা গেছে, নগরীর ওইসব সড়কের মতো বর্ষা মৌসুমের শুরু থেকেই বেহাল দশায় রয়েছে দীর্ঘদিন থেকে সংস্কার না হওয়া গৌরনদী উপজেলা সদর থেকে সরিকল বন্দর পর্যন্ত জনগুরুত্বপূর্ণ সড়ক এবং আগৈলঝাড়ায় উপজেলা সদর বাজারের গোডাউন সড়ক। এসব সড়কের অসংখ্য গর্তে টানা বর্ষায় পানি জমে ও কর্দমাক্ত হয়ে প্রতিনিয়ত হাজার হাজার বাসিন্দাদের চরম দুর্ভোগে চলাচল করতে হচ্ছে। যদিও উভয় উপজেলার এলজিইডি বিভাগের প্রকৌশলীরা জানিয়েছেন, খুব শীঘ্রই এসব গুরুত্বপূর্ণ সড়কের সংস্কার কাজ শুরু করা হবে। তবে কবে নাগাদ কাজ শুরু করা হবে তার কোন সঠিক তথ্যদিতে পারেননি সংশ্লিষ্ট কর্মকর্তারা।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net